ঢাকাবুধবার , ৮ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. অন্যান
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আজকের রাশিফল
  5. আবহাওয়া
  6. আর্ন্তজাতিক
  7. আহত
  8. কৃষি ও প্রকৃতি
  9. কৌতুক
  10. ক্যাম্পাস
  11. খেলা
  12. খেলাধুলা
  13. চাকরির খবর
  14. জাতীয়
  15. ধর্ম

টিসিবির জন্য তেল-ডাল কিনবে সরকার

Padma Sangbad
নভেম্বর ৮, ২০২৩ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য সয়াবিন তেল এবং মসুর ডাল কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার (৮ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবের প্রেক্ষিতে টিসিবি কর্তৃক আন্তর্জাতিকভাবে সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ভারতের গ্রিন নেশন বিল্ডার্স অ্যান্ড ডেভেলপার থেকে ১৪০ কোটি ৯৯ লাখ ৮০ হাজার টাকার ১ কোটি ১০ লাখ লিটার পরিশোধিত সয়াবিন তেল কেনা হবে। লিটারপ্রতি ১৬৯ টাকা ধরে এসব তেল কিনবে সরকার।

এ ছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবে আন্তর্জাতিকভাবে সরাসরি ক্রয় পদ্ধতিতে ভারতের উমাএক্সপো প্রাইভেট লিমিটেডের কাছে থেকে ৯৬ কোটি ৬৮ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ১০ হাজার টন মসুর ডাল কেনা হবে। কেজিপ্রতি ১০১ টাকা ৬৯ পয়সায় এসব ডাল কিনবে সরকার।

একই মন্ত্রণালয়ের আরেক প্রস্তাবে স্থানীয়ভাবে সরাসরি ক্রয় পদ্ধতিতে বি অ্যান্ড সি ইনকরপোরেশন এবং সেনা কল্যাণ সংস্থার কাছে থেকে ১৫০ কোটি টাকা ব্যয়ে ১৫ হাজার টন মসুর ডাল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। কেজিপ্রতি ১০০ টাকায় এসব ডাল কেনা হবে।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান এসব তথ্য জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।